10.5 C
Los Angeles
জানুয়ারি ৩০, ২০২৩
News All Bangladesh
Uncategorized

নবাব ফয়জুন্নেছার ওয়াকফ কৃত সম্পত্তি ভূমিদস্যুদের হাতে লাকসামে মানববন্ধন

এফ.ওমরঃ

এশিয়া মহাদেশের একমাত্র মহিলা নবাব, নারী শিক্ষার অগ্রদূত মহিয়সি নারী নওয়াব ফয়জুন্নেছা চৌধুরানীর ওয়াকফকৃত সম্পত্তি ভূমিদস্যুদের হাত থেকে উদ্ধারের দাবিতে লাকসামে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) পশ্চিমগাঁওস্থ নবাব বাড়ির সামনের সড়কে ব্যানার-ফেস্টুন হাতে নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজের ছাত্র-শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় এলাকাবাসী ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশগ্রহণ করেন।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আবু সায়েদ বাচ্চুর নেতৃত্বে মানববন্ধনে বক্তারা উল্লেখ করেন, মানবকল্যাণে মহিয়সি নারী নবাব ফয়জুন্নেছা বিপুল সম্পত্তি দান করে গেছেন। কিন্তু কতিপয় ভূমিদস্যু জাল দলিল সৃষ্টি করে নবাবের ওয়াকফকৃত অনেক সম্পত্তি দখল করে নিয়েছে। এ দখল প্রক্রিয়া এখনো অব্যাহত রয়েছে। দখল হওয়া সম্পত্তি উদ্ধার এবং দখল প্রক্রিয়া বন্ধের দাবিতে ইতিমধ্যে প্রশাসনের বিভিন্ন দপ্তরকে অবহিত করা হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, লাকসাম পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক অধ্যাপক আবুল খায়ের, নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মেজর মিতা সাফিনাজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী। এ সময় নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজের উপাধ্যক্ষ সামছুল আলম, সহ-অধ্যাপক ফখরুল লতিফ, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ছায়েদ, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল আজিজ, নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন হেলাল, প্রভাষক জাহিদ হাসান, আফজল হোসেন, নবাব ফয়জুন্নেছা ফাউন্ডেশনের সেক্রেটারী কালাম সরকার, আ’লীগ নেতা আনিসুর রহমান কাঞ্চনসহ নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজের ছাত্র-ছাত্রী, নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, নওয়াব ফয়জুন্নেছা ফাউন্ডেশন, পশ্চিমগাঁও এলাকাবাসী, পশ্চিমগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ স্ব-স্ব প্রতিষ্ঠানের ব্যানার হাতে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

Related posts

তিতাসে স্বেচ্ছাসেবী সংগঠন আপনজন’র নতুন কমিটি গঠন

Faruk Ahmed

২০২২ সালে কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা রেজিস্ট্রেশন করেও পরীক্ষায় নেই ৩৭ হাজার শিক্ষার্থী

Ripon Mia

Fitness Tips – How much exercise you need to be healthy

zoshim

Leave a Comment