21.9 C
Los Angeles
সেপ্টেম্বর ২৫, ২০২২
News All Bangladesh
Uncategorized

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা ‘খ’ ইউনিটে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে উপস্থিতি ৯৪ শতাংশ

সাঈদ হাসান, কুবি ।।
গুচ্ছ ভিত্তিক ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কেন্দ্রে উপস্থিতি ৯৪.০৮ শতাংশ। শনিবার (১৩ আগস্ট) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধীনে মোট ৪ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিষয়টি নিশ্চিত করেন কুবি কেন্দ্রের পরীক্ষা কমিটির আহ্বায়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী।
তিনি জানান, ৪ টি উপকেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৪ হাজার ৯৯৮ জন পরীক্ষার্থী ছিলেন। যেখানে উপস্থিতির হার ৯৪.০৮ শতাংশ।
বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, কেন্দ্রের সার্বিক দিক অনেক ভালো ছিল। তাছাড়াও পরিক্ষার্থীদের উপস্থিতিও ছিল সন্তোষজনক।
প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা সর্বোচ্চ রাখা হয়েছে জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশের সময়ে সর্বোচ্চ নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি রোভার স্কাউট, বিএনসিসি, পুলিশ প্রশাসনের সদস্যরা যথাযথ দায়িত্ব পালন করছেন। পরীক্ষা চলাকালীন সময়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
তিনি আরও বলেন, বিদ্যুৎ বিভ্রাটের কারণে পরীক্ষার্থীদের যেন কোন ধরণের সমস্যা না হয় সেজন্য জেনারেটরের ব্যবস্থা করেছি।
প্রসঙ্গত, এর আগে গত ৩০ জুলাই ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ২০ আগস্ট ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হবে গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষা।

Related posts

Methods to Be a Cheerful Romanian Committed Woman

rana riaj

Japanese Women Looking For English Guys

rana riaj

Going out with Tips For Those who have Just Achieved Someone New

rana riaj

Leave a Comment