19.6 C
Los Angeles
জুলাই ৫, ২০২২
News All Bangladesh
Uncategorized

কুসিক  নির্বাচনে  মেয়র পদে অংশ নেয়ায় দল থেকে বহিষ্কার সাক্কু ও কায়সার

নিজস্ব প্রতিবেদক

কুসিক নির্বাচনে অংশ গ্রহণ করায় মনিরুল হক সাক্কুকে আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করেছে বাংলাদেশ  জাতীয়তাবাদী দল(বিএনপি)। 

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে অংশ নিতে সাবেক মেয়র মনিরুল হক সাক্কুসহ বিএনপির দুই নেতা দল থেকে পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার এ দুই বিএনপি নেতার মনোনয়নপত্র বৈধ ষোষণা করেছে নির্বাচন কমিশন। এ ঘোষণার পর বিএনপির থেকে পদত্যাগ করেছেন কুমিল্লা সিটি করপোরেশনের দুই বারের সাবেক মেয়র বিএনপি নেতা মনিরুল হক সাক্কু ও কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার। সাক্কু বৃহস্পতিবার (১৯ মে) তার পদত্যাগ পত্র ব্যক্তিগত সহকারী কবির হোসেন মজুমদারের মাধ্যমে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরীর কাছে প্রেরণ করেন তিনি। যার অনুলিপি কেন্দ্রীয় মহাসচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নিকট পোঁছানো হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বিষয়টি জানিয়েছেন সাক্কুর ব্যক্তিগত সহকারী কবির হোসেন মজুমদার।

তিনি জানান, বিএনপি নেতা মনিরুল হক সাক্কু কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক সাধারণ সম্পাদক পদে ছিলেন। এছাড়াও তিনি কুমিল্লা সিটি কর্পোরেশনের দুইবার নির্বাচিত মেয়র। আগামী ১৫ জুন তৃতীয় বারের মত কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু বিএনপি কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই নির্বাচনে অংশ নিতেই তিনি দল থেকে পদত্যাগ করেন।

একই বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে অংশ নিতে নিজাম উদ্দিন কায়সার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) এবং দলের কুমিল্লা মহানগর শাখার সভাপতির পদ থেকে পদত্যাগ করেছে। বৃহস্পতিবার দুপুরে নগরীর ধর্মসাগর পাড়ের বাস ভবনে সাংবাদিক সম্মলনে তিনি এ ঘোষণা দেন। দলের সভাপতি/ সাধারণ সম্পাদক বরাবরে ই-মেইলে পাঠানো পদত্যাগ পত্রটি সাংবাদিকদের সরবরাহ করা হয়। এতে উল্লেখ করা হয়েছে ‘বিএনপি যৌক্তিক আন্দোলনের কারণে এই অবৈধ সরকার ও নির্বাচন কমিশনের অধিনে কোন নির্বাচনে অংশ গ্রহণ করবে না।

বিএনপির এ সিদ্ধান্ত আমি নীতিগতভাবে সমর্থন করি। কিন্তু কুমিল্লার হামলা-মামলার শিকার নির্যাতিত বিএনপির তৃণমুলের নেতাকর্মীদের অনুরোধে নির্বাচনে অংশ নিতে হচ্ছে।’ সংবাদ সম্মেলনে কায়সার বলেন, কোন হুমকী ও ষড়যন্ত্র তাকে নির্বাচন থেকে বিরত রাখতে পারবে না। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে তিনি বিজয়ী হবেন বলে আশা প্রকাশ করেছেন। এ সময় কায়সারের অনুসারী নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Related posts

বরুড়ায় কৃষকের ধান কেটে বাড়ি তুলে দিচ্ছে স্বেচ্ছাসেবকলীগ

Riaj uddin Rana

UK growth figures raise chance of rate rise

zoshim

পোম্বাইশ ফ্রেন্ড সোসাইটি কর্তৃক অসহায় ৭০ পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

Riaj uddin Rana

Leave a Comment