17.8 C
Los Angeles
ডিসেম্বর ৩, ২০২১
News All Bangladesh
এক্সক্লুসিভ চট্টগ্রাম বিভাগ জাতীয় জেলার খবর লীড

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাথে গাউছিয়া কমিটি বাংলাদেশ’র কর্মকর্তাদের মতবিনিময়

 

 

মাকসুদুর রহমান ( চট্টগ্রাম)ঃ

করোনাকালে গাউসিয়া কমিটি বাংলাদেশ দেশ-বিদেশে অনেক খ্যাতি অর্জন করেছেন। মানবিক সেবা যেন গাউসিয়া কমিটির ব্রত। গাউসিয়া কমিটির চলমান সেবার মধ্যে নতুন চমক যেন জনমনে প্রশংসা বাড়তে শুরু করেছে। ধারাবাহিক কার্যক্রম এবার তৃণমূল থেকে আদালত ভবন পর্যন্ত পৌঁছে যাবে।

গতকাল ৫ আগস্ট বিকেলে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. সৈয়দ মোখতার আহমদ, সাধারণ সম্পাদক এড. এ এইচ এম জিয়াউদ্দিন, এবং সাবেক সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সাথে গাউসিয়া কমিটি বাংলাদেশের কর্মকর্তারা এক মতবিনিময়ে মিলিত হন এবং চট্টগ্রাম আদালত ভবনের পরিচ্ছন্নতা এবং করোনাকালীন সুরক্ষা কার্যক্রমে সহায়তার প্রস্তাব দেন। তাঁরা এ কার্যক্রমে  আইনজীবী নেতৃত্বের পরামর্শ এবং সহযোগিতা কামনা করেন। উক্ত আইনজীবী নেতৃবৃন্দ গাউসিয়া কমিটির উক্ত প্রস্তাব সাদরে গ্রহণ করে এমন জনহিতকর উদ্যোগের জন্যে ধন্যবাদ জানান। তাঁরা বলেন, করোনাকালে এ পর্যন্ত চট্টগ্রামে  ৫৭২ টি, এবং সারা দেশে ৭৬৫ টি লাশ কাফন-দাফন  এবং  ১০ জন ভিন্ন ধর্মের লাশের সৎকারে সহায়তা সহ এম্বুলেন্স ও অক্সিজেন  সেবার জন্য গাউসিয়া কমিটি বাংলাদেশের নাম চিরস্মরণীয় হয়ে থাকবে।

কোরবানির পশুর বর্জ্য এবং দুর্গন্ধ দুর করার পাশাপাশি চট্টগ্রাম আদালত ভবনের পরিচ্ছন্নতা এবং করোনাকালের নিরাপত্তা কার্যক্রমে সমিতি’র সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার মত উর্বর পদক্ষেপের জন্য সংগঠনের ভূয়সী প্রশংসা করেন। তাঁরা বলেন, গাউসিয়া কমিটি বাংলাদেশ প্রমাণ করেছে তারা কাজে বিশ্বাসী, কথায় নয়, এবং  তাঁদের উদার তৎপরতা মূলত প্রকৃত ইসলাম ও ত্বরিকতের মৌলিক চেতনারই উজ্জ্বল দৃষ্টান্ত।

গাউসিয়া কমিটি বাংলাদেশ এর পক্ষে এই সময় উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান জনাব আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার, যুগ্ম মহাসচিব এবং করোনায় মৃতের দাফন এবং রোগী সেবা কার্যক্রমের প্রধান সমন্বয়ক এড. মোছাহেব উদ্দিন বখতিয়ার, সংগঠনের চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি শাখার সাধারণ সম্পাদক এড. ফয়েজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এড. দিদারে আলম,  এরশাদ খতিবী ও আলহাজ্ব মোহাম্মদ আবদুল্লাহ।

উল্লেখ্য, গত ৪ আগস্ট ২০২০ ইং চট্টগ্রামের ভাষায় সম্প্রচারিত বীর চট্টলার প্রথম অনলাইন টিভি ‘সিপ্লাস’ এর  ‘করোনাকালের আইন -আদালত’ নিয়ে অনুষ্ঠিত একটি টক শো ‘তে উপস্থাপক আলমগীর অপু ‘র আদালত ভবনের অপরিচ্ছন্নতা সম্পর্কিত একটি  অভিযোগের আলোচনা চলাকালে, অনুষ্ঠানের দর্শকের তৎক্ষণাৎ  মন্তব্যে এড. মোছাহেব উদ্দিন বখতিয়ার প্রস্তাব করেন যে, যথাযথ কর্তৃপক্ষের অনুমতি এবং সহযোগিতা পেলে  গাউসিয়া কমিটি বাংলাদেশ নিজেদের সামর্থ্যের মধ্যে আদালত ভবনের পরিচ্ছন্নতা কাজে সহায়তা দিতে প্রস্তুত।

এই প্রস্তাবে অনুষ্ঠানের উভয় আলোচক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, এড. জিয়া হাবিব আহসান  এবং উপস্থাপক আলমগীর অপু এক যোগে ধন্যবাদ জানান এবং প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন। এরই প্রেক্ষিতে গতকাল আইনজীবী সমিতির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করে উক্ত প্রস্তাব আনুষ্ঠানিক ভাবে প্রদান করা হয়, এবং টেলিফোনে এড. জিয়া হাবিব আহসানের সাথেও কথা বলা হয়। আশা করা যায়, সবার পরামর্শক্রমে কয়েকদিনের মধ্যে শুরু হবে চট্টগ্রাম আদালত ভবনের পরিচ্ছন্নতার কার্যক্রম।

Related posts

বরুড়ায় উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ

Riaj uddin Rana

লাকসামে নাগরিকের কন্ঠ ও কাজ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Riaj uddin Rana

বরুড়ায় ড্রাগ সুপারের আগমনে ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়

Riaj uddin Rana

Leave a Comment