19.1 C
Los Angeles
সেপ্টেম্বর ২০, ২০২০
News All Bangladesh
অপরাধ আইন আদালত এক্সক্লুসিভ কুমিল্লা জাতীয় জেলার খবর দেবীদ্বার উপজেলা নির্বাচিত লীড

দেবিদ্বারে সাংবাদিকের বাড়িসহ ১১ ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর

মোঃ জহির মারুফ

কুমিল্লার দেবিদ্বারে সিএনজির ভাড়া দেওয়াকে কেন্দ্র করে দফায় দফায় সন্ত্রাসী হামলায় তিনটি বাড়ি এবং এগারটি ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক-ভাংচুর এবং লুটপাটের ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে উপজেলার পৌর এলাকার পান্নারপুলে এ সন্ত্রাসী হামলা করা হয়। এ সময় দৈনিক যুগান্তরের কুমিল্লা ব্যুরো রিপোর্টার এবং আরটিভির উত্তর জেলা প্রতিনিধি আবুল খায়েরের বাড়িসহ তিনটি বাড়িতে হামলা ও ভাংচুর করে সন্ত্রাসীরা। এই ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনার পর থেকে পান্নারপুল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার সকালে ঈদ উপলক্ষে সিএনজির অতিরিক্ত ৫টাকা ভাড়া দেওয়াকে কেন্দ্র করে পান্নারপুল স্টেশনে ইটভাটা ব্যবসায়ী এমএ কাইয়ুম ভুইয়ার ভাতিজা ওমর ফারুকের সাথে চালকদের বাকবিতন্ডা হয়। এতে সিএনজি চালক এবং ওমর ফারুকের মাঝে হাতাহাতির ঘটনাও ঘটে। এর কিছুক্ষণ পর ওমর ফারুক এলাকা থেকে দলবল নিয়ে এসে ওই সিএনজি স্ট্যান্ডে অতর্কিত হামলা চালায়। এসময় দশটি সিএনজি এবং তিনটি দোকান ভাংচুর করা হয়। পরে দেবিদ্বার থানার ওসি জহিরুল আনোয়ার সহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে এসে  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় উভয় গ্রুপ আগামী ১২ই আগস্ট সামাজিকভাবে বসে বিষয়টি সুরাহা করে নিবে বলে সিদ্ধান্ত নেয়।

এই ঘটনার পর সিএনজি চালক এবং হাতাহাতির ঘটনায় জড়িতরা যার যার বাড়িতে চলে গেলে ওমর ফারুকের চাচা এইচবিসি নামক ইটভাটার পরিচালক সাইদুর রহমান ভুইয়া (সবুর) এবং দেলোয়ার হোসেন ভুইয়ার নেতৃত্বে ওমর ফারুক ভুইয়া, হাবিব, সালাউদ্দিন, আলামিন, জহির, ইব্রাহীম, পলাশ, ইকরাম, ইনজাম সহ অর্ধশতাধিক বখাটে পুনরায় পান্নারপুলে এসে এগারটি দোকানে ভাংচুর এবং লুটপাট চালায়। এসময় ব্যবসায়ীদের কাছে থাকা নগদ অর্থ এবং মালামাল লুটে নেয়া হয়। পান্নারপুল স্ট্যান্ডে এসব তান্ডব ঘটানোর পর একটু অদূরে সাংবাদিক আবুল খায়ের, সিদ্দিক ব্যাপারী এবং মালেক  মিয়ার বাড়িতেও অতর্কিতভাবে হামলা করে সন্ত্রাসীরা। এসময় হামলার আলামত নস্ট করার জন্য বাড়িতে থাকা সিসি টিভি ক্যামেরাগুলো ভাংচুর করে। খবর পেয়ে কুমিল্লা থেকে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে। যেকোনো সময় ফের সংঘর্ষের আশঙ্কয় পান্নারপুল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Related posts

বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ সাংবাদিকদের  

zoshim

সম্ভাব্য দ্রুত সময়ে ক্রিকেটারদের ফেরাতে বিসিবির তৎপরতা

Riaj uddin Rana

যে কারণে এফআর টাওয়ারের আগুন ভয়াবহ রূপ নেয়

Riaj uddin Rana

Leave a Comment