17.8 C
Los Angeles
ডিসেম্বর ৩, ২০২১
News All Bangladesh
ময়মনসিংহ বিভাগ

নজরুল বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

জাককানইবি প্রতিনিধিঃ জাতির  জনক  বঙ্গবন্ধু  শেখ  মুজিবুর  রহমান-এর  ৪৪তম  শাহাদাৎ  বার্ষিকী  ও  জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ২৮-০৮-২০১৯(বুধবার) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়(জাককানইবি)-এর প্রশাসনিক ভবনের সামনে প্রথমে জাতির  জনক  বঙ্গবন্ধু  শেখ  মুজিবুর  রহমান-এর  প্রতিকৃিততে এবং পরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এবং সমাজকল্যাণ মন্ত্রলালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এম.পি। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সম্মানিত অতিথিবৃন্দ, অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান, হলের প্রভোস্টগণ, প্রক্টর, শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদসহ কর্মকর্তা-কর্মচারীসহ শিক্ষার্থীবৃন্দ।

 

এরপর গাহি সাম্যের গান মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এম.পি।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন,‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সুযোগ্য নেতৃত্বে দেশকে আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। ২০৪১ সালের মধ্যে বিশ্বে উন্নত দেশ হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতে তিনি কাজ করে যাচ্ছেন।  প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে আপনাদের এগিয়ে আসতে হবে।’ প্রতিমন্ত্রী এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন এবং মেধাবী ২০/২৫জন শিক্ষার্থীকে সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে বৃত্তি প্রদানের ঘোষণা দেন।

 

আলোচনা সভার সভাপতি উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান তাঁর বক্তব্যে বলেন, ‘১৯৭৭ সালে আমেরিকায় ভারতীয় এক ট্যাক্সি ড্রাইভার দুই বাংলাদেশীকে ট্যাক্সি হতে নামিয়ে দিয়েছিলেন। কারণ হিসেবে ট্যাক্সি ড্রাইভার উল্লেখ করেছিলেন বাংলাদেশীরা বিশ্বাসঘাতক; তারা তাদের জাতির পিতাকে হত্যা করেছে।’ তিনি আরও বলেন, ‘আমাদের দেশে এমন অনেক রাজনৈতিক দল রয়েছে যারা বাংলাদেশী জাতীয়বাদে বিশ্বাস করে না, বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও জাতির পিতাকে স্বীকার  করে না। এই সমস্ত রাজনৈতিক দলগুলো যেন আর কখনই দেশ পরিচালনায় না আসতে পারে তার জন্য আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।’

 

জাককানইবি/নিউজ

Related posts

সিবিএমসিবি-তে ডাঃ শুভ প্রিমিয়ার লীগ-২০১৭ উদ্বোধন

zoshim

২এপ্রিল ময়মনসিংহ সিটি করপোরেশন প্রস্তাব উঠছে নিকার বৈঠকে

zoshim

ময়মনসিংহের উন্নয়ন নিয়ে জমজমাট মেলা

zoshim

Leave a Comment