13.1 C
Los Angeles
এপ্রিল ৮, ২০২০
News All Bangladesh
অপরাধ কুমিল্লা জেলার খবর দেবীদ্বার উপজেলা বরুড়া উপজেলা

দেবীদ্বারে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা

সংবাদদাতাঃ
  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর’র উদ্যোগে পরিচালিত অভিযানে দেবীদ্বারে ২টি ফার্মেসি, ২টি খাবার হোটেল এবং একটি মাংসের দোকান সহ ৫ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে ৩১ হাজার টাকা জরিমানা করেছে।
বুধবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আসাদুল ইসলাম’র নেতৃত্বে ওই অভিযার পরিচালিত হয়। এসময় দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এস,আই) রবিউল ইসলাম ও পি,এস,আই শাহাদাত হোসেন’র নেতৃত্বে একদল পুলিশ এবং ভোক্তা অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের অফিস সহকারী সাইফুল ইসলাম সহ কয়েকজন কর্মচারী ছিলেন।
জরিমানা প্রদানকারী ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে,- ‘কালাম হোটেল’র অপরিচ্ছন্ন, মেয়াদ উত্তীর্ণ খাদ্য সামগ্রীর সাথে পুরনো মাংস, বিরানী একসাথে ফ্রিজাপ করে রাখায় বিরানীগুলো ধ্বংস এবং, ‘হাজী বিরানী হাউজ’র পচাঁ মাংস এবং পুরনো বোরহানী এক সাথে রাখার অভিযোগে ১০গ্যালন বোরহানী ধ্বংস করে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা। নিউ গোমতী ফার্মেসী ও জো¯œা ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ও সরকারী ঔষধ সংরক্ষনের অভিযোগে উভয় ফার্মেসিকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা এবং ওজনে কম এবং মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে মাংস বিক্রেতা হবি মিয়াকে ভোক্তা অধিকার আইনের ৩৮ ধারায় ১ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আসাদুল ইসলাম বলেন, সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষে আজকের অভিযানটি ছোট আকারে পরিচালনা করলাম। জনস্বার্থে ময়লা-আবর্জনা ও অপরিচ্ছন্ন পরিবেশ ভেজাল এবং মেয়াদ উত্তীর্ণ খাবার সরবরাহ, ওজনে কম দেয়া প্রতিরোধে আমাদের অভিযান চলছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

Related posts

ভিকারুননিসার অধ্যক্ষ ও শাখা প্রধানের বিরুদ্ধে চার্জশিট

Riaj uddin Rana

চর সিরতায় স্বাস্থ্য সেবার দ্বার উন্মোচন

zoshim

বরুড়ায় জনকল্যান সমিতির উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংর্বধনা

Riaj uddin Rana

Leave a Comment