17.9 C
Los Angeles
জুলাই ১৫, ২০২০
News All Bangladesh
আন্তর্জাতিক

ফের উত্তেজনা, ভারতের তাড়া খেয়ে ফিরে গেল পাকিস্তানি ৪ যুদ্ধবিমান

আকাশসীমা লঙ্ঘন করে ভারতের ভেতরে ঢোকার চেষ্টা করেছে পাকিস্তানের চারটি এফ-১৬ যুদ্ধবিমান। তবে সেই চেষ্টা সফল হয়নি। ভারতীয় বিমান বাহিনীর সুখোই-এমকেআই ও মিরাজ যুদ্ধবিমানের তাড়া খেয়ে ফিরে গেছে পাকিস্তানের ওই চার যুদ্ধবিমান।

সোমবার স্থানীয় সময় ভোরের দিকে পাঞ্জাবের খেমখারান সেক্টরে এ ঘটনা ঘটেছে। ঘটনার সূত্রপাত হয় একটি পাকিস্তানি ড্রোন ভারতের আকাশসীমায় ঢুকে পড়াকে কেন্দ্র করে। পাক ওই ড্রোন ভারতীয় আকাশে প্রবেশের সঙ্গে দেশটির বিমানবাহিনী সুখোই এমকেআই ও মিরাজ যুদ্ধবিমান মোতায়েন করে।

f-16-plane-1

পরে ভারতীয় যুদ্ধবিমান দেখে ফিরে যায় ওই চার পাক এফ-১৬ যুদ্ধবিমান। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় ভারতের আধা সামরিক পুলিশ বাহিনীর (সিআরপিএফ) গাড়ি বহরে জঙ্গি হামলার পর থেকে দু’দেশের মধ্যে উত্তেজনা অব্যাহত রয়েছে।

গত ২৭ ফেব্রুয়ারি কাশ্মীরে ভারতীয় সেনাছাউনি ধ্বংস করতে ঢুকে পড়েছিল পাকিস্তানি যুদ্ধবিমান। পরে যুদ্ধবিমান পাল্টাপাল্টি ভূপাতিত করার দাবি জানায় উভয় দেশ। ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে গ্রেফতার করে পাকিস্তান সেনাবাহিনী।

পাক অধিকৃত কাশ্মীরে ভূপাতিত হয় ভারতীয় যুদ্ধবিমান। সেই বিমান থেকে নিরাপদে বেরিয়ে এলেও পাক সেনাদের হাতে ধরা পড়েন অভিনন্দন। ৬০ ঘণ্টা পর অভিনন্দন বর্তমানকে মুক্তি দেয় পাকিস্তান।

Related posts

২৫ লাখ মানুষকে গ্রেপ্তার করেছেন সৌদি যুবরাজ!

zoshim

জিজ্ঞাসাবাদের জন্য টিয়া পাখি থানায়!

Riaj uddin Rana

২১ আগস্ট পূর্ণগ্রাস সূর্যগ্রহণ

zoshim

Leave a Comment