19.9 C
Los Angeles
জুন ১, ২০২০
News All Bangladesh
বিনোদন

নারীর সৌন্দর্য বাড়ায় নাকফুল

ডেস্ক

নারীর চেহারার প্রতিটি অঙ্গই যেন সৌন্দর্যমণ্ডিত। তেমন নাকও। নাকফুল নারীর চেহারা সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে দেয়। নারীর গয়না হিসেবে নাকফুলের প্রচলন সবচেয়ে প্রাচীন। আগে নারীরা শুধু সোনার নাকফুল পরলেও এখন সময়ের সঙ্গে সঙ্গে নাকফুলে ধরন ও রঙে এসেছে নানাবিধ পরিবর্তন।

শুধু সোনা বা রুপার নাকফুল নয়, নারীদের কাছে হীরার নাকফুলও এখন অনেক বেশি প্রিয়। এ ছাড়া বিভিন্ন রঙের নাকফুল অনেকে এখন শাড়ি কিংবা ড্রেসের সঙ্গে রং মিলিয়ে কিনে থাকেন। দৃষ্টিনন্দন এসব নাকফুল দেখতেও বেশ সুন্দর। সব সময় ব্যবহারের জন্য নাকে এক পাথর বা হিরের ছোট নাকফুল ব্যবহার করতে পারেন।

সোনার নাকফুল ২৫০০ টাকা থেকে শুরু হয়। আপনি রেডিমেট কিনতে পারেন অথবা পছন্দের ডিজাইনের নাকফুল বানিয়েও নিতে পারেন।

আর যাদের নাক ফোটানো হয়নি তাড়াও নাকফুল পরতে পারেন। টিপ নাকফুল বাজারে কিনতে পারবেন।

নাকফুলের দাম:
রুবি, পান্না, চুনি, নীলা, জিরকন প্রভৃতি পাথর বসানো সোনার নাকফুল পাবেন ৮০০-১৫০০ টাকায়। সোনার ওপর মুক্তা বসানো নাকফুল ৭০০-১৩০০ টাকা, শুধু সোনার নাকফুল ডিজাইন ও ওজনভেদে ৬০০-১৫০০ টাকা। বিভিন্ন ডিজাইনের হিরের নাকফুল হিরের আকৃতিভেদে ৪ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত।

রুপার নাকফুলের দাম কিছুটা কম। রুপার ওপর সোনার প্রলেপ দেওয়া নাকফুল পাবেন ২০০-৬০০ টাকায়। রুপার ওপর মুক্তা বসানো নাকফুল ৩০০-৮০০ টাকা। সোনার দোকান ছাড়াও বিভিন্ন শপিংমলের প্রসাধনীর দোকানে পাবেন ইমিটেশনের এক পাথরের ছোট-বড় বিভিন্ন আকৃতির নাকফুল। দাম ৫০-১৫০ টাকা।

Related posts

শান্তির জাতীয় সংগীতে একসঙ্গে ভারত-পাকিস্তান

zoshim

শাকিব খানকে পাশে চান সালমানের মা

zoshim

বিড়াল হতে চান রিচা!

zoshim

Leave a Comment