13.1 C
Los Angeles
এপ্রিল ৮, ২০২০
News All Bangladesh
রাজনীতি

‘প্রমাণ হয়েছে জঙ্গিবাদে জড়িত জামায়াত-শিবির’

শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরের অদূরে পুলিশের জঙ্গিবিরোধী অভিযানে ‘আত্মঘাতী’ বিস্ফোরণে ‘শিবির কর্মী’ নিহতের ঘটনায় বাংলাদেশে জঙ্গিবাদের স্বরূপ উদঘাটন হয়েছে। বলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি বলেন, এই ঘটনায় প্রমাণ হয়েছে জামায়াত-শিবির জঙ্গিবাদে জড়িত।

মঙ্গলবার ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যাল‌য়ের সামনে দুঃস্থদের খাবার বিতরণের আগে হানিফ এ কথা বলেন।

জাতীয় শোক দিবসের আনুষ্ঠানিকতা চলার সময় ধানমন্ডি ৩২ নম্বর বাসভবনের অদূরে পান্থপথে জঙ্গিবিরোধী অভিযানে নামে পুলিশ। এ সময় বিস্ফোরণে নিহত হন এক যুবক। তার নাম সাইফুল ইসলাম বলে জানিয়েছেন পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক।

সাইফুল ইসলামের বাড়ি খুলনার ডুমুরিয়া উপজেলায়। তিনি খুলনা বিএল কলেজে পড়তেন। পাশাপাশি শিবিরের সক্রিয় কর্মী ছিলেন। সাইফুলের বাবা আবুল খায়ের মোল্লা ডুমুরিয়ার একটি ইউনিয়ন জামায়াতের কোষাধ্যক্ষ।

হানিফ বলেন, ‘দেশে যত জায়গায় জঙ্গি হামলা হয়েছে এবং এর সাথে যারা জড়িত রয়েছে তাদের সবাই বিএনপি-জামায়াতের সাথে সম্পৃক্ত। আজকেও সাইফুল ইসলাম নামের যে ঘাতক ছেলেটি নিহত হয়েছে সে শিবিরের সাথে সম্পৃক্ত ছিল। সে বিএল কলেজের ছাত্র শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিল। এর মাধ্যমে প্রমাণিত হয়, এই দেশে অরাজকতা সৃষ্টি করতে তৎপর রয়েছে তারা।’

বিএন‌পি জামায়াত দে‌শে হত্যা ও ষড়য‌ন্ত্রের সা‌থে জ‌ড়িত দাবি করে আওয়ামী লীগ নেতা ব‌লেন, ‘বিএনপি-জামায়াত অশুভ রাজনী‌তির সাথে জড়িত। এই অশুভ রাজনীতি, হত্যা ষড়যন্ত্রের রাজনীতি চিরতরে নির্মূল করে দিতে পারি এই হোক আজকে আমাদের অঙ্গীকার।’

‌বিএন‌পির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমা‌নের মরণোত্তর বিচা‌রের দাবি জা‌নি‌য়ে হানিফ বলেন, ‘তার বিচারের মাধ্যমে জনগণের সামনে চক্রান্তকারীদের মুখোশ উন্মোচিত হবে।’

বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে ধানমন্ডি ছাড়াও রাজধানীর বিভিন্ন জায়গায় অস্বচ্ছল, এতিম ও দুঃস্থ মানুষদের মাঝে খাবার বিতরণ করেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

Related posts

বিএনপি নেতাদের বন্যা উপদ্রুত এলাকায় অবস্থানের নির্দেশ খালেদা জিয়ার

zoshim

আমাদের মানুষ হিসাবে দেখুন- মানববাধিকারে যৌনকর্মী,হিজরা, বিহারী ও হরিজন

zoshim

বোররচর ইউনিয়ন যুবলীগ নির্বাচন ৩১ জানুয়ারি- জেলা আহবায়ক এড. আজহারুল ইসলাম

zoshim

Leave a Comment